প্রভু অসাধ্য কে করলে সাধন,
ফুটালে মুখে হাসি ৷
অন্ধকারে ছিলাম আমি,
আলোতে এসেছি ৷
গত কালও অসহায় ছিলাম,
কেঁদেছি অবিরত ৷
হাত দু-খানা উঁচু করে,
প্রভু বলেছি সহায় থাকো ৷
ডাক শুনেছো আমার প্রভু,
দিয়েছো আমায় কায়া ৷
তুমি যে আজ,
ধরেছো যে আমার মাথায় ছায়া ৷
শুকর গুজার করি আমি,
লক্ষ কোটি বার ৷
তোমার দয়ায় পেলাম প্রভু,
বাঁচার অধিকার ৷
আমায় তুমি সুখি কর,
এইতো আমার চাওয়া ৷
স্বপ্ন গুলো পূর্ণ হলে,
সেইতো হবে পাওয়া ৷
মা জননী সুস্থ হলে,
আরো খুশি হব ৷
কবে যাব মায়ের কাছে,
বুকে জড়িয়ে নিব ৷
অনেক বড় স্বপ্ন আমার,
যাব মদিনায় ৷
আমার জান কে নিয়ে যাব,
হাবিবের রওজায় ৷
এত গুলো স্বপ্ন আমার,
যেত বিলীন হয়ে ৷
তুমি যদি না তাকাতে,
আমার মুখে চেয়ে ৷
আমার বুকের সকল ব্যাথা,
তুমি মুছে দাও ৷
আমায় যদি কবুল কর,
ফিরে-ফিরে চাও ৷
প্রভু তোমার ভালবাসা,
আমার বড় প্রয়োজন ৷
তা না হলে দিয়ে দিও,
ঈমানী মরণ ৷
--------------
রচনাকাল ২৪/০২/২০১৪ ইং