আমার মনের বিষন্নতা,
চেয়ে গেছে চারিদিকে।
আমার লালিত স্বপ্ন,
কুয়াশায় গেছে ঢেকে !
নেই কোন নিস্তার,
দাবানলে জ্বলে পুড়ে-
হয়ে যাবো চারকার ।
একদা ছিল স্বপ্ন আমার,
ছুঁবো আকাশ টাকে।
আকাশ যে আজ-
আমার থেকে,
অনেক-অনেক দূরে।
কি চেয়েছি,কি পেয়েছি,
এ ভবনে এসে।
চাওয়া পাওয়ার হিসাব কষে,
মরছি কেঁদে-কেঁদে।
কপাল দোষে জন্ম আমার,
এক গরীবের ঘরে,
রাত পোহালে যেতে হয় যে,
অন্ন, বস্রের খোঁজে।


রচনাকাল ১১/২০/২০১২ ইং
নিউ ইয়র্ক ।
----------------------------