তোমরা বাংলা মায়ের গর্বের সন্তান,
মহি উদ্দিন,মোস্তফা কামাল আর-
হামিদুর রহমান ।
তোমরা স্বাধীন দেশের সন্তান-
রুহুল আমিন,নুর মোহাম্মদ,
আব্দুর রউফ আর মতিউর রহমান ।
মৃত্যুকে বরণ করে হলে শ্রেষ্ঠবীর,
তোমরা ছিলে একাত্তরে-
পাক বাহিনীর বিরুদ্ধে রুখে দাঁড়ানো,
বাঙালির মুক্তির তীর ।
তোমরা জাতির অহংকার,দেশের অলংকার,
তোমরা উন্নত মমশীর ।


দেশের দুর্দিনে তোমরা করলে আত্তদান,
দেশ প্রেমে আজও তোমরা-
আছো মহিয়ান।
তোমরা বাংলাদেশী,তোমরা বীর সেনানী,
বাংলার মাতৃভূমির ।
তোমরা দেশের তরে জীবন দিয়ে,
করে গেলে স্বাধীনতা স্থির ।
তোমরা বাংলা মায়ের দামাল ছেলে,
সাত শ্রেষ্ঠবীর ।


তোমরা যুদ্ধ করেছিলে,একাত্তরে প্রাণ হারালে,
দেশকে ভালবেসে ।
তোমরা হারিয়ে যাওনি শেষে,
তোমাদের প্রতিচ্ছবি-
জাতীয় পতাকায় ভেসে উঠে ।
আমরা ভুলিবোনা তাদের,
যারা প্রাণের বিনিময়ে-
এ দেশ দিয়েছে মোদের ।
আমরা জানি পরাজয়ে ডরেনা বীর,
দেশের তরে জীবন দিয়ে-
করে গেলে স্বাধীনতা স্থির ।
তোমরা বাংলা মায়ের দামাল ছেলে,
সাত শ্রেষ্ঠবীর ।


রচনাকাল ২০০৭ ইং
নোয়াখালী,বাংলাদেশ ৷
---------------------------------------------