সাগরের লোনা জ্বলে-
ঢেউ আসে বারে-বারে,
সে তো থেমে থাকেনা ৷
তুমি আসার পরে-
সে যে চলে গেলে,
আরতো ফিরে এলেনা ?


সাগরের শেষ কোথায়,
কেউ জানেনা ৷
ঢেউয়ের পরে ঢেউ,
কেউ গোনেনা ৷
আমার জীবনে তুমি,
মিশে আছো ৷
এ খবর আমি ছাড়া,
কেউ রাখেনা ৷


জোয়ার ভাটায় গেলে,
চর পড়ে যায় ৷
তুমি দূরে গেলে,
মন ভেঙ্গে যায় ৷
মন ভাঙ্গিয়ে যদি,
তুমি সুখ পাও ৷
আমায় ব্যথা দিয়ে,
যদি সুখী হও ৷
ডাকবো না আমি,
আর ডাকবো না ৷
~~~~~~~~