শুক্র অনুর যুদ্ধ জয়ে জন্ম আমার,
তুচ্ছ দু:খে স্বপ্ন ভাঙ্গার ভয়টা কিসের?


আমি শুন্য চিপে বায়ূ নিয়ে নিজকে বাঁচাই,
ফুলের বাগের কলি ছিঁড়ে জীবন সাজাই।


আমি বিশ্বলোকের সামনে থেকেই স্বপ্ন দেখি,
ভেঙ্গে যাবার ভয়ে আমার কষ্ট টা কি?


আমি জলকে ছেকে ভিন্ন করি,ভিন্নতা দেই,
চোখের জলে কিসের দহন, দেখে নিবই।


আমি বিশ্বালোকের সব ভয়ানক ভয় বিজয়ী,
আমার কিসের দু:খ ভয়ের মৃত্যুঞ্জয়ী।


আমি রাতের আলোর বিজয়,শুন্যলোকে কথা ছড়াই,
আমি স্বপ্ন দেখার যন্ত্র আঁকি যন্ত্র বানাই।


আমি সুখ দু:খের সুত্র গড়ি বইয়ের পাতায়,
দু:খ আবার দু:খের জ্বালায় কেমনে তাড়ায়।


আয় তবে দু:খ সামনে আমার,আমার বড়াই,
আমার গড়া দু:খ জ্বালার, জ্বালা নিভাই।


জন্ম আমার জয়ের মাঝে,আমি জয়ী,
মনউল্লাসে মনকে জ্বেলে  সুখ বিজয়ী।