তোমার কবিতার কথাগুলো যদি হৃদয়ের কথা হতো
আমার মতো সুখী পৃথিবীতে অন্য কেউ হতোনা
হৃদয়ে রক্ত ক্ষরণ হতোনা পেয়ে সীমাহীন যাতনা।


আমার হৃদাকাশে সারাবছর সুখের বৃষ্টি হতো
সবুজ ঘাস জন্মাতো,পাখি ডাকতো,ফুল ফুটতো
আর আমি দু'হাত ভরে কুড়াতাম সেই জল।


তুমি যা লিখ তা করনা আর যা কর তা লিখ না
কবিতা আর বাস্তবতা একসাথে চলেনা
তোমার কবিতার ভাষায় হৃদয় গলে,মুখের ভাষায় দেহ জ্বলে।


তোমার কবিতার কথাগুলো যদি হৃদয়ের কথা হতো
আমাদের সম্পর্ক ঠুনকো হয়ে ফাঁটল ধরতো না
বিচ্ছেদের সুর উঠতো না প্রেমময়ী,মায়াবী কণ্ঠে।


তোমাকে গুনতে হতোনা একাকী প্রহর
কাটাতে হতোনা বিভীষিকাময় নির্ঘুম সুনসান রাত্রি
হতে না কখনো কষ্টাকীর্ণ পথের একাকী যাত্রী।


আজ তোমার প্রেম কবিতায় উথলে পড়ে
সেইদিন কোথায় ছিলো প্রেমের এই জোয়ার
বন্ধ রেখেছিলে হৃদয়ের সমস্ত দুয়ার।


যেইদিন আমি চলে এসেছিলাম
সেইদিন হাতটি ধরে তো একবারও বলোনি
"প্লিজ, তুমি যেওনা আমার শিশুসুলভ হৃদয় রক্তাক্ত করে"।


আজ কবিতায় কাছে ডাকো
পাশে বসিয়ে দ্যাখতে চাও নক্ষত্রের রূপালী আগুন ভরা রাত
হেমন্তের ফসলের মাঠে হাঁটতে চাও ধরে হাত।


তোমার মতো আমি লিখতে পারিনা, যদি পারতাম
আমাকে নিয়ে লিখা প্রতিটি কবিতার প্রতিত্তোর কবিতায় দিতাম
তারপরও, আমার কিশোরী চপলা-চঞ্চলা হৃদয়
তোমাকে ভালোবাসে,ভালোবাসে,ভালোবাসে।