যাচ্ছি বলেও যাচ্ছি নাতো,
দুলকি চালে সুর তুলি,
ডাক বাক্সে হলুদ চিঠি,   
করল কার মনচুরি।
সর্ষে ক্ষেতে রোদের ছোঁয়া,
অবুঝ মনে হাতছানি,
মেঘের ঘরে চরৈবেতি,
আকাশ নীলে জামদানি।   
লালপাহাড়ি কৃষ্ণকলি,
নিজেই তুমি রূপকথা,
বুকের মাঝে স্বপ্নগুলো,
ঝড়ের সাথে কয় কথা।
পথের বাঁকে তুমিও কি,
আমার মত প্রতীক্ষাতে,
প্রহর শেষের ঘূর্ণাবর্তে,
মিশব সুজন একসাথে।