তোমায় চেনার সুপ্ত সুখে,
বদলে গেলাম আস্ত আমি,
মন খারাপের নীলচে আঁচে,
সেঁকছে ক্ষত কোন অনামী।


হাসনুহানার তরল স্রোতে,
গলছে মোমের প্রতিশ্রুতি,
হাই-পাওয়ারে নীল নয়না,
শান্ত দিঘির স্বচ্ছ  দ্যুতি।


সাঁঝের বাতি নিভল যখন,
সুরের জালে ঝিঁঝিঁ ব্যাকুল,
শঙ্খ দীপে ডাকছে বাঁশী,
রাধার বুঝি ভাঙল দুকূল।


নিমের ফুলে হিমেল সুবাস,
নিঃস্ব ছাদে জ্যোৎস্না একা,
নিঝুম রাতের বক্ষ মাঝে,
বালুচরির আঁচল আঁকা।