অন্ধকার গাঢ় হয় ঝরা পাতার ডালে
যখন বয়স পাড়ি দেয় চলমান খেয়া
রাতের তারাগুলো মলিন হয় হারানোর বেদনাতে,
তবুও বসন্ত আসে পাখির ম্রিয়মান সুরে
কথার ফুলঝুড়ি নিয়ে তাকিয়ে থাকে কাজলপরা চোখ
সেই কবে মায়াবী বসন্তে ছড়িয়ে পড়া কেশ
সুগন্ধ ছড়ায়, মনের চোরা গলিতে
বুকের মধ্যে বয়ে চলা স্বপ্নের নদী
আজও পাড়ি দিই, ব্যস্ত রাজপথে
বেঁচে থাকার অদম্য বাসনা নিয়ে
আনন্দকে খুঁজে ফিরি নাগরিক কোলাহলে ।


পথের রেখা যতক্ষণ পারবেনা শূন্যতাকে ছুঁতে
ততক্ষণ মনের আলো জ্বালিয়ে রাখব হলুদ বসন্তে ।