পাখির গুঞ্জনে ঘুম ভাঙ্গে চৈতালী দুপুরের
বুকের উপর খাঁ খাঁ রোদ্দুর
এক পসলা বৃষ্টির জন্য সময়ের হাহাকার
বয়স বাড়ছে পৃথিবীর
শামুকের খোলসে ঢুকে পড়ছে স্বপ্ন
শকুনের পাখায় বাড়ছে উদ্ধত অহংকার
দিক হারা শান্তির পায়রা মুখ লুকাচ্ছে কেবলি অন্ধকারে
দিনের আলো ঠেকাতে পারছেনা দানবীয় বিপর্যয়
উসকে দেয়া লাভামুখের প্রজ্জ্বলিত শিখা
এবার হয়ত সত্যি সত্যিই গিলে ফেলবে
পৃথিবীর আলোকিত সব সত্য ও সুন্দরকে ।


ঈমানের তসবীহ হাতে বসে আছে ঈমানীরা
প্রলয়ংকরী বন্যায় মহাবিপর্যয়ে একদিন
ধ্বংসের শেষ খেলায় তারাই বিজয়ী হবে
ভাসবে স্রোতের মুখে বয়ে চলা নূহের নিরাপদ নৌকায় ।
তবে সময়ের প্রশ্নের উত্তরটা যেন ভুলে না যায়,
কতটা অবদান রেখেছো ঈমানী পরীক্ষায় ?