বিষন্ন দুপুরের হাওয়া লাগে ছেড়া পালে
মুক্তির গান ছড়িয়ে পড়ে সীমাহীন চরাচরে
সন্ধ্যা হতে আর নেই বাকী
মুখিয়ে আছে ঝিঁঝিঁ পোকা
বুকের মধ্যে জানান দেয় দূরন্ত শব্দ
এত বড় পৃথিবীতে লুকিয়ে থাকার জায়গা নেই
দূর্ণিবার ভালোবাসার চোখে ছল ছল আকুতি
পথের দূরত্ব কমিয়ে দেয় মহাকালের ডাক
সূর্য ঢলে পড়ছে
বদলে যাচ্ছে আলোর রঙ


যে শিশু গড়বে নতুন পৃথিবী
তার জন্য রেখে যেতে চাই লক্ষ-কোটি আশীর্বাদ
সোনাঝরা দিনে ফুটুক পবিত্র আলোর ফুল
আমি পাথর বৃষ্টি দেখতে চাইনা
ঝরে পড়ুক পুস্প বৃষ্টি
যার পরতে পরতে গড়ে উঠবে
অনাবিল ভলোবাসার সৃষ্টি