বিচিত্রতা,
দুঃখের কাঁধে ভর করে
ভাঙ্গো পরাজয়ের মনুমেন্ট ।
পাথর গাছ ছড়াচ্ছে শাখা-প্রশাখা,
পুরোটা দখলে নেয়ার আগে
বাড়াও স্বপ্নের গভীরতা ।
আরেকটি ফুল শয্যার রাত পাবেনা
ভোরের শিশির দিবেনা সতেজ অনুভূতি
তবুও অটুট থাক চোখের রঙিন চশমা,
নিসর্গের রঙিন দেহ
ছুঁয়ে যাক কুমারী বাতাস
বুক খুলে ধারণ করি যৌবনের স্পন্দন
মনে করো খেয়া ঘাট অনেক দূরে ।
এখনই চাইনা কোন বয়স্ক বিকেল ।