দীর্ঘ নিঃশ্বাসে
ক্রমশ হারিয়ে ফেলছো বিশ্বাস
আমি আর কি করতে পারি ?
কাদা-মাটির শরীর
দু'ভাগ করে দেখাতে পারি
তোমার বিশ্বাস রাখার জায়গাটা কত মজবুত !


আর কত অদ্ভূত কথা শুনাবে আমায় ?
আমি আর কাউকে সব দিয়ে আসিনি ।


মাঠে, ঘাটে, বন্দরে অবিশ্বাসের জাল পাতা
নগরের চোখ ধাঁধানো আলোতে অবিশ্বাস
রাজার পবিত্র শপথ বাক্যে অবিশ্বাস,
অবিশ্বাস অদৃশ্য বাতাসে
ছড়িয়ে পড়েছে সর্বত্র ।


প্রতিনিয়ত অবিশ্বাসের গরল পান করে
আমিও বাস করছি অবিশ্বাসী মানুষের দলে ।


ও মেয়ে
আমাকে একবার ধারন করো বিশ্বাসে
দেখবে, এতদিনের সব অবিশ্বাস
সত্য ফুল হয়ে ফুটেছে বিশ্বাসে ।