সৃষ্টির মূলে কেবল পানি ঢেলে
এখনও বাঁচিয়ে রেখেছি বৃক্ষ,
ক্রমশ ভেঙ্গে পড়া ঘরের আলগা বাঁধনে
স্রোতহীন নদীর মতো ছন্দহীন ভালোবাসা ।
ভোগবাদী দুনিয়ার সহজলভ্য আয়োজনে
অর্থের বিনিময়ে খুঁজি মাংসল বিছানা,
অদেখা অন্তরে বয়ে চলে কান্নার নদী
বুকের সৌন্দর্যে মাপি কামনার পরিধি ।
কি জবাব দিব সৃষ্টির কাছে ?
এক বিন্দু জল দিয়ে হওনি মহা সিন্ধু
অদৃশ্য সৃষ্টির কাছে করেছো মাথানত
ভেবোনা দৃশ্যমান সৃষ্টিও নয় সহজ এত,
মাথায় তুলে রাখো মমতাময়ী মাকে
বুকের মধ্যে আগলে রাখো
               প্রিয়তমার ভালোবাসাকে ।


আর একজন নারীও হবেনা অবহেলার শিকার ।