আমাকে ভুল বুঝোনা
বর্ষার ভরা নদী পার হয়ে
অনেকটা পথ হেঁটে এসেছি,
অন্তরকে খুঁজতে খুঁজতে ব্যাকুল হয়ে
অবশেষে গরম পকেটে পেলাম ভালোবাসা,
তারপর থেকে রাতের শরীরে ঘুরপাক খাচ্ছি ।
এবার ধূপের ধোঁয়ায় হারিয়ে যেতে চাই
নিশিদিন একাকার করে ।


আমাকে ভুল বুঝোনা
ধোঁয়ার নির্দিষ্ট কোন সীমারেখা নেই
বাতাসের নেই নির্দিষ্ট কোন দূরত্ব,
এক শ্রাবনে সাগর পাড়ি দিব
পরের ফাল্গুনে না হয় তোমার কাছেই ফিরে আসব
আমাকে ভুল বুঝোনা ।