ভালোবাসা ঠাই দাঁড়িয়ে রয়
বৈশাখে জল নিয়ে এসেছিল আশালতা
আষাঢ়ে এসে ধুম বৃষ্টি দিয়ে গেল দু'চোখে,
তারপর রইল কেবল শ্রাবনের বাদল দিন ।
মেঘ, বৃষ্টি বরাবর'ই আমার খুব প্রিয়
তাই একে একে অনেক আশার লতা
আমাকে অনবদ্য আবেগে জড়িয়ে রেখেছে,
বিরতিহীন বৃষ্টির জলে ভিজে অসুস্থ্য না হয়ে
আমি বার বার উজ্জিবীত হয়েছি ।


ভালোবাসা ফুরিয়ে যায়না বলে
অবশেষে যে গাছ রোপন করলাম
তাতেই জল ঢালি প্রত্যহ, ফুল ফোটাই
যা পরিপক্ক শিকড়ে মজবুত বৃক্ষ আজ
আস্তে আস্তে ছায়া ঘেরা সবুজ বাগানে রূপ নিয়েছে ।
জীবনের সাথে যৌথ মিলনে বেঁচে আছে ভালোবাসা
উর্ধ্ব আকাশের মেঘমালায় রয়েছে আদিগন্ত ভালোবাসা
ভালোবাসা বেঁচে আছে অপরূপ সৃষ্টির বৈচিত্রে ।