রাতের শরীর বড্ড লজ্জাহীনা
একটু বাতাসে কলমি লতার মতো দুলে উঠে,
আকাশে চাঁদ থাক বা নাই থাক
তবুও স্পষ্ট বুঝা যায় জলের ঢেউ
পোশাকের ভাঁজে উপচে পড়া বুকে
দেবতারও ধ্যান ভাঙ্গে অসময়ে
আমি এক সামান্য কেউকেটা
দিনের আলোতে নিপাট ভদ্রলোক সাজলেও
নদীর কথা খুব মনে পড়ে,
ভরা যৌবনে বৈশাখের প্রথম বৃষ্টির মতো
একদিন এসেছিলে তুমি,
আকাশের দূরত্ব বড্ড বেশী
তাই দ্বিতীয়বার ছোঁয়া যায়নি তোমাকে,
অনুভূতির মৃত্যু হয়না বলে
আজও আকাশকে ছোঁয়ার বাসনা হয় ।
তুমি নদী হয়ে এসো আরেকবার
আমি তোমাকে নারীর রূপ দিব ।