এই তো বেশ ভাল আছি
পাতার মাঝে ফুলের সাথে খেলে যাচ্ছি
মরা গাং এ নাও ভাসিয়ে ঢেউ তুলছি
খরার মাঝে বৃষ্টি হয়ে ঝরে পড়ছি
ইচ্ছে মতন যখন তখন ঘুরতে পারছি
হোঁচট খেলে নীল আকাশে পাড়ি জমাচ্ছি
বাঁধন ছাড়া জীবনটাকে ধরতে পারছি ।


এই তো বেশ ভাল আছি
তুমি ছাড়া একা একা পথ চলছি
সবার থেকে নিজেকে আড়াল রাখছি
অল্প পেয়েও নিজেকে ধন্য করছি
ঘর না বেঁধে পথের মাঝে ঠিকানা খুঁজছি
পথের শেষে দিগন্তকে আপন করছি ।


এই তো বেশ ভাল আছি
নিজের সাথে নিজেকে নিয়ে খেলে যাচ্ছি
দিনের বেলায় উজ্জ্বল আলোয় যে মুখ দেখছি
রাতের বেলা সে মুখগুলো বদলে ফেলছি
যতক্ষণ না স্বার্থটাকে তুচ্ছ করছি
ততক্ষণ না নিজেকে বদলাতে পারছি ।