পাথরের কাছে হৃদয় চেয়েছো
শান্তির সুবাতাস পেতে ।
নামিয়ে দাও এক হাঁটু জলে
এক মুঠো আলো এনে দিক,
সবুজ ফসলে ছড়িয়ে দিবো
শান্তনার টনিক হিসাবে ।


সকাল, বিকেল, সন্ধ্যা
বেহায়া মুখোশ্রীর দূর্ণিবার উক্তি শুনে
রক্তের তাপ মাত্রা যদি বেড়ে যায়
তবে ভাগ্যকে দোষারোপ করোনা,
অন্ধকারের খেলা দেখতে দেখতে
আলোকে ভুলে যাও, দেখবে
ইতিহাস তোমাকে সহায়তা করছে
প্রতিশোধ নিতে,
যেভাবে আগেও করেছে ।