ঘুমের মধ্যে অলক্ষ্যে আসো
পূর্ণতা চাও মাধবীলতার মতো
হৃদয় খুঁড়ে নিতে চাও অনন্য অধিকার।
তুমি কি বুঝবে দেয়ালের স্তব্ধতা,
যখন স্বপ্নেরা খুঁজতো দীঘল নদী
রঙিন ঘুড়িতে দখিনা বাতাস ।


মরা খালে পড়ে আছে ধ্বংসাবশেষ
পলির স্তুপ জমেছে নদী মুখে
ভরা জোয়ার হয়না বাঁধন হারা
নেই বৃষ্টির জন্য প্রতিক্ষা ।


ভাবছি, সাগরে এবার ভাসাবো ভেলা
ডাঙ্গায় থেকে সয়েছি অনেক অবহেলা ।