শীত এলেই যেভাবে পাতাগুলো ঝরে পড়ে
বাতাসে
সেইভাবে, আমার জীবন
খসে পড়ছে প্রতিটি অস্তগামী সূর্যে,
গাছ নতুন পাতা পেলেও
আমি কেবল হারিয়েই ফেলছি ।


হলুদ শাড়িতে তোমার অপরূপ হেঁটে চলা
নিয়ন বাতির মায়াবি সন্ধ্যায়
কাঁঠালী অন্তর্বাসের নিচে সুধাময় স্বর্গ
কত পরম যত্নে রেখেছো লুকিয়ে ।


প্রতিনিয়ত ক্ষয়ে যাওয়া এই জীবন
মনে রাখবে অপরূপ সন্ধ্যার হেঁটে চলাকে ।