অপেক্ষাগুলো শেষ হতোনা
আবেগের দূর্ণিবার বাসনাতে
বিপরীতে গোলাপ পাবনা জেনেও
নদীর স্রোতকে ভাসিয়ে দিতাম তোমার কাছে ।
চাঁদের আলোয় তোমার ফর্সা মুখ
সেদিন কিছুতেই ছেড়ে আসতে পারছিলামনা
অবশেষে বুঝলাম, ভালোবাসা এরকমই ।
জানালার পাশে লাগিয়েছিলাম রজনী গন্ধা
হিম ঝরা রাতে সুবাস পেতাম,
তুমি পাশে নেই জেনেও
প্রত্যক্ষ পরশের মতো তোমার শরীরের সুঘ্রাণ পেতাম ।
আরো অনেকের সাথে একদিন সত্যিই
আমার ঘরে এসেছিলে তুমি,
তোমাকে একটুখানি ছোঁয়ার জন্য খুব কাঙ্খিত ছিলাম
কিন্তু এতটা সাহসী হতে পারিনি বলে
নিসর্গকেই আপন করে নিলাম ।
ঝরা পালকে মাথা রেখে
রাতের অন্ধকারে তোমাকে খুঁজতাম ।
তুমি কি আদতেই খুব অবুঝ ছিলে ?
অথচ শেষে প্রায়শ্চিত্ত তুমিও করলে
যখন আমার পৃথিবীটা আস্তে আস্তে বড় হয়ে গেল ।