ড্রয়ারে লাগনো চেনকব্জা
নেই শক্তির অপব্যবহার,
ভিতরে পাতানো শক্তি
হালকা করে ছুঁয়ে দিলেই
খুলে যায় গুপ্তচর সময়.......
বসত ভিটা গুড়িয়ে
কিভাবে মুন্ডু দিয়ে খেলা হয় ফুটবল !


ওরা যদি মদ বিক্রি করে দুধ খায়
আমরা দুধ বিক্রি করে মদ খাবো
তবুও মদটা আমাদের চাই,
মামুলি বন্ধুত্ত্ব বলেও একটা কথা আছে ।
কান টানলেও যখন মাথা আসেনা
তখন বুঝতে হবে
মাথার শক্তিটা কত ভয়ংকর !