লক লকে ডগার মাধবীলতা
এ যেন অহংকারী বেড়ে উঠা ।
শরীরে বেপরোয়া নেশা,
সকাল বিকেল সন্ধ্যে
দৃষ্টিতে পাগল পারা........
এরকম নেশাতুর নদীর জলে
কারনা ডুব দিতে ইচ্ছে করে ?
মরনকে তুচ্ছ করি
মাধবীলতা আমার চাই ।


হায়, সেইসব অহংকারী সময় !
মধ্য গগনে সূর্য ঢলে পড়েছে
বিকেল হলেই আসবে সন্ধ্যা,
তারউপর ভাঙ্গা ঘর........
তুমি নিজেও কি ভেঙ্গে পড়োনি ?