সময় ঘনিয়ে আসে অন্ধকারে,
তাল পাতার বাঁশিতে ভোরের শিশির
দুই টাকার ঘুড়িতে পুরো নীল আকাশ
বাতাসের ঢেউ এ রঙিন সুতা
একঝাক অতিথি পাখির উড়ে ছলা
হৈ হৈ রৈ রৈ করে কেটেছে সাধের বেলা ।
স্মৃতির পাঠশালায় আজ কেবলি ফিরে যায়
হারিয়ে যায় ছায়া ঘেরা শান্তির নীড়ে,
কালের কষ্ট ছড়িয়ে পড়ে বাতাসে
স্বপ্নগুলো এলোমেলো হয়ে যায়
বদলে যাওয়া আকাশের রঙে
ভেসে যায় মেঘের ভেলায়,
তবুও পাড় ভেঙ্গে জোয়ার আসে হৃদয়ে
থৈ থৈ জীবনের জলে
কুল হারা মাঝি আমি
বসে আছি অন্ধকারে
বুকের জমা নুড়ি পাথরে
শেওলা পড়ে সময়ের স্রোতে
হারিয়ে যাব বলে,
কোন এক সন্ধ্যার তিমিরে ।