ছেড়া পালে      - লাগে হাওয়া
মুখের কপাট    - খুলে দু'পাট
চড়ুইভাতি       - স্বাদে নিপাট
উতলা মন      - নাচে সারাক্ষণ
খোলা হাওয়া   - দেয় দোলা
কাছে আসা     - পাশে বসা
কেউ কেটা      - দলহীন ব্যাটা
চুরি চুরি         - তুলে না ধরি
জানি জানি      - সবই জানি
সকালে শূন্য    - দুপুরে সামান্য
বিকেলে অনন্য - দারুণ গন্য
গণতন্ত্র          - নাকি মন্ত্র
তুমি ব্যাটা      - বড় ল্যাঠা
শুধু শুধু         - করো ধু ধু
থাকলে ইজ্জত - হতাম বেইজ্জত
ভাগ্য ভালো    - মসনদে চলো
বিরোধী দল    - মেধাহীন বল
কি আর করবে - লাল ঘরে রবে ।