তোর উন্মত্ত কপালের ভাঁজে দেখি লাশের মিছিল
জাহান্নামী হাসিতে কুকুরের আর্তনাদ
নির্লজ্জ কথার বাহাদুরীতে,
আর কত ভাসাবি অসহায় জাতিকে ?
ছেড়া মেঘের রক্তিম পালে ভাঙ্গা নাও
গুপ্ত আঁধারে ঢেকে দেয় সারাবেলা
পরিচিত পথ ঘাট হয়ে যায় অচেনা নগর
ধর্ষিত মানবিক অধিকার প্রতিনিয়ত,
অবৈধ শাসক তুই, ভেবেছিস
ফাঁকা মাঠে গোল দিয়ে
হয়ে যাবি পাঁকা খেলোয়াড় !
ফুলশয্যার রাতে মারবি কানা বিড়াল
তারপর হাতিয়ে নিবি সোনার চাবি
পৈত্রিক সম্পত্তির একছত্র অধিপতি ।
ইতিহাস চেয়ে আছে অতন্দ্র প্রহরীর মতো
ছেলে হারা মায়ের বুক ফাঁটা আর্তনাদ
বাবা হারা সন্তানের অসহায় কান্না
স্বামী হারা বঁধূর দু'চোখের আঁধার
- এসবকিছু কি এত সহজেই মুছে যাবে ?