শীত যদি মহামারী হয়
তবে ভোটারের দোষ দিয়ে লাভ কি
অংকে কাঁচা বাঙালী
বিরাশি যে ক্যামনে বিরাশি হাজার হয়
সেটাই হিসাব মিলাতে পারেনা,
উনচল্লিশটা ভোটারহীন খাঁ খাঁ কেন্দ্র
তবুও দিনশেষে সংবাদ সম্মেলন ।
গলার জোরটা ভালই দিয়েছিল
মহান আল্লাহ তায়ালা,
কথা বল্লে খোদ ঢাকা শহরে
মোরগের ডাক শোনা যায়,
চোখ, কান, নাকে সেকি তেজ !
রাজপথ কেঁপে উঠে কঁ-কাঁ.......কঁক ।


বাঁধন হারা সময়
নষ্ট গলিতে শূন্যতার মিছিল,
বুকের মধ্যে আশার পারাবার
রঙিন স্বপ্নে মোড়ানো আরো পাঁচ বছর
নীল চাঁদ কালো হওয়ার আগে
হলুদ শর্ষে ফুলে মৌমাছি,
পেতে রাখা হাঁড়িতে শুধু মধু আর মধু ।