কামনারা বেঁচে থাকে
উলঙ্গ বিছানায়
শরীরের ভাঁজে কাঠ কয়লার উত্তাপ
অসাড় প্রাণে আউড়ায়
দুঃসাহসী কবিতা ।
নির্বিকার মৌমাছি
বুকের জমানো মধু
ঢেলে দেয় নির্দিধায়,
ভীরু আহরণকারী
অর্পিত মধুতে
নিপাট দেবতা,
ফুল না চাইলেও
ভ্রমর আসবেই,
দেবতা
তুমি হিসাব মিলাও ওপারের,
ততদিনে ফুল হয়ে যাক নদী ।
অন্ধকার পেলেই
যেন আবার আড়াল খুঁজোনা ।