রংধনুর সাতটি রঙের বর্ণিল সৌন্দর্য
তুমি অন্য কাউকে দাও
আমার চাই শুধু গোলাপী রঙ
বড্ড ভালোবাসাহীন সময় এখন
চারিদিকে ঘোর অন্ধকার
রাজপথে মৃত্যু স্লোগান
লোভের আগুনে পুড়ছে স্বদেশ
সন্তানহারা মায়ের বুকফাঁটা আর্তনাদ
আর বাবাহারা সন্তানের অসহায় মুখে
ম্লান হয়ে যায় ত্রিশ লক্ষ শহীদের আত্মা ।
কোথায় আমার স্বাধীনতার সোনালী সুখ ?
ধপধপে সাদা বকের পালকে শান্তির বারতা
আমাকে দাও
আমাকে একটু ভলোবাসা দাও
যা দিয়ে রক্ষা করতে পারি
মা ও মাতৃভূমিকে ।