ভাগ্য সুপ্রসন্ন
তবু ছবেদ আলীর মন খারাপ,
ইলেকট্রিক বাতি থাকতে
কেন তাকে হারিকেন জ্বালাতে হবে ?
খিচুড়ী যখন ভাগ্য দেবীর হাতে
তখন তাকে রেডি ফুড না দিয়ে
কেন আস্ত চাল-ডাল দেওয়া হলো ?
তবুও নিশ্চিন্ত হওয়া যেত
যদি এই একই জিনিস তার সাথে
আরো কয়েকজনকে না দেওয়া হতো ।
নিজের চুল ছিড়তে ইচ্ছে করছে ছবেদ আলীর !
এতদিনেও ভাগ্য দেবী বুঝলনা
ছবেদ আলী রেডি ফুড খাওয়া মানুষ ।


এখন আরো দুইজন প্রতিদ্বন্দ্বির সাথে
তাকে খিচুড়ী রাধতে হবে,
বেহুদা হচফচ জনগন
তিনজনের খিচুড়ীই সাবাড় করবে
কিন্তু হজম করবে একজনের
বাকী দুই জনের কপালে মুলো ঝুলিয়ে দিবে ।
আর সেই মুলোকপালটা যে
ছবেদ আলীর'ই হবেনা, তার গ্যারান্টি কি ?


শালা তিনবারের জামানত হারা পরান মালিথা
১৫৪ জনের সাথে একেবারে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাশ ।
দেখা যাবে,
ছবেদ আলী ছাড়া কিভাবে মসনদ চলে,
প্রয়োজনে খুব সহজে আঙুলটা বাঁকা করে
রঙটা বদলে ফেলবে ছবেদ আলী ।