ভাগ্য রেখা বদলে ফেলার এখনই সময়
                    নির্বাচনে,
প্রতিদ্বন্দ্বিরা ঘোড়ার লেজ ধরে টানতে থাকুক
লাথ্থিকে প্রতিরোধ করার ক্ষমতা ওদের নেই,
তাই সময় মত পেয়ে যাবে একটা করে ঘোড়ার রসগোল্লা ।
আর স্বাধীনতার একছত্র শক্তি নিয়ে বুক উচিয়ে
বিজয়ীরা যাবে সংসদে ।
এমন জনপ্রিয়তা মাপার যন্ত্র নেই
থাকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫১ জন বিজয়ীকে
ধুপ আর চন্দন দিয়ে বরণ করত ষোল কোটি মানুষ,
জাতির শ্রেষ্ট সন্তান এরা
কপালের তিলকে ফুটুক বিজয়ের আলো ।


অবাক হওয়ার কিছু নেই
গরু ঘাস খাবে, টিকটিকি লেজ নাড়বে
শেয়াল সুযোগ নিবে, আর
অন্ধ চোখ খুঁজবে নৈতিকতার আলো,
স্বাধীনতার বিয়াল্লিশ বছরেও যে আলো হিমাগারে ।
আগুন জ্বলছে - জ্বলুক
মানুষ মরছে - মরুক
অর্থনীতি ভেঙ্গে যাচ্ছে - যাক
বেকারত্ব বাড়ছে - বাড়ুক
চলুন, আমরা সবাই গণতন্ত্রের জানাজায় অংশগ্রহন করি ।