১।
সোহাগী দীপান্বিতা শোন দিয়া মন
সময়টা মোটেই ভাল নয় এখন
হিংস্র পশুর গর্জনে সবাই ভীত সারাক্ষণ ।


                  ২।
আপাতত তুমি ঘরেই থাকো
বড় সড়ক ধরে হেঁটোনা দীপান্বিতা
তোমার লাশ নিয়েও হতে পারে বিশ্রী টানা হেচড়া ।


                  ৩।
নিসর্গের রূপে নারী আনে মুগ্ধতা
নদীর রূপে আনে প্রাণের চঞ্চলতা
ধ্বংসের রূপে কি আনে দীপান্বিতা ?