ইচ্ছেগুলো মরতে চায় অজানা হাহাকারে
ছদ্মবেশী মন, কখন যে কী রূপ ধরে !
সবুজ পাতা সবুজ আছে
পথের শেষে পথ আছে
মাঠ পেরুলেই দিগন্ত আছে
মাথার উপর আকাশ আছে
- কেবল আমার জায়গায় আমি নেই ।


বৃষ্টির মতো ঝরে ঝরে - পড়ছি আমি
ঝড়ো হাওয়ায় উড়ে উড়ে - ভাসছি আমি
চৈত্রের খাঁ খাঁ রোদে পুড়ে পুড়ে - নিঃশেষ আমি
আগ্নেয়গিরির মতো জ্বলে জ্বলে - মরছি আমি ।


বেপরোয়া সময় ভাঙ্গছে আকাঙ্খা
মুগ্ধ বাতায়ন হয়ে যাচ্ছে নিরাশার দৃশ্যাবলী
সুফলা মাঠে দেখি হলুদ পত্রাবলী
শূন্য বুক পাচ্ছেনা প্রত্যাশার ফসল,
সময়ের হাতে বন্দি আমি
                করে যায় সময়ের ক্ষেপন ।
অপেক্ষার প্রহর শেষে যদি দেখি,
রূপালী আলোয় সূর্য উঠা ভোর
তাহলে শুরু হবে আবার নতুন করে
ইচ্ছেপূরণ আর ভালোবাসার মায়াডোর ।