তন্দ্রা জড়ানো চোখ
ঘোর অন্ধকারে ঘুমাতে চাই মন
অথচ নক্ষত্র জেগে আছে এখনও
দূর থেকে ভেসে আসে পাখির কলতান ।
চোখ খোলা রেখে
মনের আলো জ্বেলে দেবার
এখনই সময়,
অদৃশ্য আমাকে
দৃশ্যমান করে
আমিই ছুঁয়ে দেখতাম আমাকে ।
ভেজা হাতের ঠান্ডা স্পর্শে
যদি জাগানো যেত
আমার আমিত্ত্বকে,
তবে মৃত্যুর আগে
মরে যেতাম আমি
দেখতাম,
আমারই আরেকটি আমিকে ।