নষ্ট মানুষ
জন্ম দিচ্ছে নষ্ট সময়
অন্ধ বিবেক
ঢেকে দিচ্ছে অন্ধকারে
অসহায় আত্মারা পারছেনা উঠাতে
সত্যের কাঠগড়ায় । তাই
নিয়মিত রক্তের হোলি খেলা,
বাড়াচ্ছে ক্ষমতার নেশা ।
কে মেলাবে আজ হিসাবের খাতা ?


প্রিয়জন কাঁদে
আকাশ দ্যাখে অন্তরের হাহাকার
বাতাসে মিলিয়ে যায় সব আর্তচিৎকার
-ফলাফল শূন্য ।
ষোল কোটি বাংলাদেশী
বিভক্ত মতে
ছেড়া পাল,
পায়না সঠিক গন্তব্য ।
সোনার দেশ পুড়ছে
বাকহীন সোনার মানুষ,
চোখে রঙিন গ্লাস
কী চমৎকার লাগছে !