মাটির উপর বিছানা পেতে-
            নিলাম প্রথম যৌবনের স্বাদ,
নিহত ভালোবাসার চোরাগলিতে তখন
                      শূনশান নিরবতা ।
হকারের মতো ফেরী করা জীবন
অন্ধকারে নোঙর করি কোন ঘাটে ?
বরং ভালোবাসা থাক তার নিজস্ব
                    আলোর জগতে,
মাটির বিছানাতেই যদি একদিন
             ফুল ফোটাতে পারি !


শুরু হলো শরীরের ভাঁজে ভালোবাসার অন্বেষণ
এত অল্প দিয়ে বেশী পাওয়ার আনন্দ
খুব সহজে চিনিয়ে দিল আলোর ঠিকানা ।
প্রতিদিন প্রিয়তমার পথ চাওয়ায় বাড়ে
আরো বেশী ভালোবাসার তাগিদ,
মাটির বিছানা হয়ে যায় তুলতুলে নরম
আর পূর্ণিমার চাঁদ দেয় আভিজাত্যের আলো ।
এখন জীবন পেতে চায় বেঁচে থাকার স্বাদ
ভালোবাসা বাড়িয়ে দেয় আনন্দ-আহলাদ ।