ফুটপাথের কান্না ছড়িয়ে পড়ে
                      রাজপথে
চোখের দৃষ্টি ঝাপসা হয়
         নিথর অভিমানে,
ওয়াহিদুর রহমান বাবু
যার বুকের মাঝে হারানো প্রিয় বাবার স্মৃতি
অনন্য ভালোবাসায় সিক্ত দু'চোখ ।
দিন, মাস, বছর গড়িয়েছে
তবু থেমে থাকেনি তার বাবাকে খোঁজা ।
ঘাতক বোমা কি জানত
বাবাকে খোঁজার দিন শেষ হয়েছে
                     ওয়াহিদুরের ?


দগ্ধ শরীরের যন্ত্রনার অবসান হয়েছে ।
মৃত্যুর কাছে হার মানার আগে
ওয়াহিদুরের মুখে কি জমেছিল এক দলা থুতু ?
ঘৃণ্য রাজনীতিবিদদের মুখে ছুড়ে মারার জন্য ?
তাহলে তার শেষ ইচ্ছেটা অন্তত পূরণ হতো ।