এক এক দিন ইচ্ছে হয়
ভাসমান সময়ের নাওয়ে চেপে
গোধূলির লাজ রাঙা আলোয় ভর করে
মেঘবতীর সাদা মেঘকে ভালোবেসে
অনেক দূরে কোথাও হারিয়ে যায় ।


এক এক দিন খুব ইচ্ছে হয়
ভোরের বাতাসে দুলে উঠা ধানের শীষে
সারারাত জমে থাকা বিন্দু বিন্দু শিশিরে
রূপালী আলোয় দৌড়ে গিয়ে
আমার ছেলেবেলাকে ছুঁয়ে দেখি ।


এক এক দিন ভীষণ ইচ্ছে হয়
ভাল লাগার মৃদু আপত্তিতে
আচড়হীন তোমার কুমারী শরীরে
পুস্পিত ঠোঁটের উষ্ণ পরশে
আমার কাঙ্খিত ভালোবাসাকে ডেকে আনি ।


এক এক দিন খুব ইচ্ছে হয়
ধান শালিকের এই মিষ্টি দেশে
সবুজ ফসলের মাতাল করা ঘ্রাণে
সকল অন্ধকারের সুড়ঙ্গ ভেঙ্গে
জ্বেলে দিই প্রত্যাশিত আলোর মশাল ।