বন্ধ চোখে মনের ঘরে দিয়েছি ডুব
যন্ত্রনাকে দিব এবার ঘুম পাড়ানি সুখ,
চোখের জলে নদী আমার হয়েছে পথ ভোলা
চোখ দিয়ে তাই দেখবনা আর অসততার খেলা ।


নদী যখন নদী ছিল বুক ভরা যৌবন
যে নদীতে সাঁতার কেটে ভরতো সবার মন,
আলোর জায়গায় আলো নেই শুধুই অন্ধকার
মিছে কথার দাপট বেশী, চলছে রঙের বাহার ।


তাজা তাজা ইচ্ছেগুলো মরছে সর্বদায়
চোখ দিয়ে যায়না দেখা মনের আঙিনায়,
বন্ধ চোখে বাঁধব এবার সুখের পারাবার
মনের আলো ছড়িয়ে দিব অন্তরে সবার ।