অবশিষ্ট ভগ্নবোধ আজ লোহার খাঁচায় বন্দি
সভ্যতার আলোক সজ্জায় আদিম বর্বরতা
দূর্গম পাহাড়ের ঢালে বাঁধা মায়াবী স্বপ্ন
কাঙ্খিত সবুজ হয়ে যাচ্ছে হলুদ সতর্কবাণী
বিক্রিত মাথা হারাচ্ছে বিবেকের শেষ চিহ্ন ।


তাল হারা এই মাতাল সময়ে
যারা এখনও দেশকে ভালোবাসতে চায়
তাদেরকেও একটা বিকৃত খেতাব দিয়ে
তৈরী করা হচ্ছে জাতির শত্রুরূপে ।
তারপর যথারীতি শেষ ঠিকানা হচ্ছে
                  লাল ঘরের প্রকোষ্ঠে ।


আজ আর আমরা কেউই নিরাপদ নই
ঠান্ডা মাথায় কতল করা হচ্ছে আমাদের
                   ইচ্ছা ও ভালোবাসার ।
হয় স্বৈরাচারকে মেনে নাও, নতুবা
যা দেখার, তা দেখে যাও ।
কলম যদি চায় স্বৈরাচারকে রুখতে
বাধ্য হও ভালোবাসার কথা লিখতে ।