শামুকের খোলসে ঢুকে গেছে ভাগ্য রেখা
ষোল কোটি আদম-হাওয়ার আশান্বিত বুক
মাড়িয়ে চলছে জাহান্নামী দরবার ।
ভাঙ্গা ঢোলে মিথ্যে ফিরিস্তি
বাড়িয়ে দিচ্ছে নিরন্নের হাহাকার ।


সময়ের বিভ্রান্ত মঞ্চে
তৈরী হচ্ছে এক একটা নাটক,
তুমি দ্যাখ কিংবা নাই দ্যাখ
তুমি শোন কিংবা নাই শোন,
তাতে কিছু যায় আসেনা
এটা চলতে থাকবে ধারাবাহিক ভাবে ।


সময়ের সেরা বর্বরতায়
বয়ে চলেছে রক্তের নদী ।
বলিয়ান পেশী শক্তি বাড়াচ্ছে দূর্বার অহংকার
সকল অন্যায় হয়ে যাচ্ছে সফলতার মাপকাটি ।
যে মুখের দিকে তাকিয়ে আছে লক্ষ কোটি জনতা
সে মুখ ছড়াচ্ছে প্রতিনিয়ত তীব্র বিষাক্ততা ।


চোখ খুল্লেই দেখছি কেবল
মিথ্যা কীভাবে রঙ ছড়াচ্ছে !
সবুজের মাঝে আজ আগুনের শিখা
চলছে পুড়িয়ে মারার সব আয়োজন ।