আমি জানি
যত সহজে তোমাকে ভালোবেসে ফেলেছি
তত সহজে তোমাকে ভুলতে পারবনা ।
কারন, জীবনের অনুভূতিগুলো
তোমার ভালোবাসা দিয়ে পূর্ণ করতে চাই ।


একটা মাধবী রাত আমায় দাও
সেখানে খুঁজে নিব নরম ঠোঁটে কাঙ্খিত ভোর,
জল ছুঁয়ে যাওয়া বালির শরীরে নদীর বাঁক
দু'হাতে লেপটে যাওয়া কাদা-মাটির স্বর্গ
আর চোখের তারায় হাজার বছরের স্বপ্ন,
ইতিহাসের লাল গালিচায় তুমি হেঁটে যাবে
পায়ের ছন্দ হারাবে, নিঝুম পাহাড়ে
দূর নীলিমা দেখবে এক কলাবতী কন্যা,
কীভাবে ঢেলে দিচ্ছে তার যৌবনের সুধা !


বিমুগ্ধ আমি, তোমার ছন্দে খুঁজে নিব
                   ভালোবাসার স্বরূপ ।
চলো, বদলে ফেলি আমরা জীবনের রূপ ।