চলছে ধারাবাহিক নাটকের সপ্তম পর্ব
নাটকের লেখক, প্রযোজক, পরিচালক এবং অভিনয় শিল্পী একজনই
টেকনিক্যাল সাপোর্ট হয়ত দিচ্ছে কেউ কেউ,
এ পর্বে দেখানো হচ্ছে,
মানুষকে কত সহজে বোকা বানানো যায় ।


ব্যতিক্রমী লেখক ব্যতিক্রমী ভাবনা নিয়ে শুরু করেছেন তার কাজ
পূর্বে আকর্ষনীয় কিছু পর্বে আমরা দেখেছি,
কিভাবে স্বৈরাচারের সাথে আঁতাত করতে হয়
কালো হিযাব পরে তসবি হাতে কিভাবে দোয়া চাইতে হয়
কিভাবে পূর্ব পুরুষের ভুল, নিজে না করার অঙ্গীকার করতে হয় ।


মানুষকে বোকা বানানোর এই পর্বে লেখক তার সমস্ত মেধা
                            ঢেলে দিয়েছেন ।
আইন কিভাবে নিজের কথা কয় - তার ব্যবস্হা
ইতিহাস থেকে কিভাবে মিরজাফরকে তুলে আনতে হয় - তার ব্যবস্হা
হঠাৎ কণ্ঠকে নরম করে কিভাবে কান্নার ভাব আনতে হয় - তার ব্যবস্হা ।


এখন বোকা দর্শক যদি সত্যিই নাটককে নাটক হিসেবে না দেখে
বাস্তব হিসেবে দেখত, তবে নাট্যকার একদিন বিশ্ব জয় করে
জাতির মুখ উজ্জল করত, তাতে সন্দেহ নেই ।