ভালোবাসার পদ্ম পুকুরে নেমে দেখি
তোমার চোখের নীলে রাজবাড়ির স্বপ্ন ।
তোমার উষ্ণ শরীরে তখন
আমার ঠান্ডা হাতের স্পর্শ,
দ্রুত কেঁপে উঠে হাত ।
কৌণিক দূরত্বের ব্যবধানে
ভুল হয় রেখাচিত্র ।
দেখি, মাটির কন্যা
সেজে আছে ঘাসফুলে ।
পাশে রাজবাড়ির নোনাধরা ইট
খুলে খুলে পড়ছে ।


আমি তখন ঘাসফুল কুড়াতে যাই ।