১।
চেনা বাঁশিতে অচেনা সুর
আমায় নিয়ে যায় বহুদূর
বুঝিনা তা করুণ, নাকি মধুর ।


২।
উদাসী হাওয়ায় হারায় মন
নীলিমার গায়ে হলুদ স্বপন
মহাঘুম কি তবে দিচ্ছে সমন ।


৩।
প্রাপ্তি আছে প্রত্যাশা নেই
মেঘ আছে বৃষ্টি নেই
বন্ধন আছে প্রেম নেই ।