আমি বেঁচে থাকার স্বাদ গ্রহন করি
বার বার মরে গিয়ে,
আমি সৃষ্টির আনন্দকে খুঁজে ফিরি
নিজেকে বিলিয়ে দিয়ে,
আমি রাতের সাথে গল্প বলি
অন্ধকারকে নিয়ে,
আমি বাস্তবতাকে অনুভব করি
প্রতারিত হয়ে,
আমি সুন্দরকে খুঁজে ফিরি
পঙ্কিলতার মাঝে,
আমি আলোকিত নগরের রুপ দেখি
ডাস্টবিনে পড়ে থাকা নবজাতকের চোখে,
আমি রুপের মাঝে স্বরুপকে দেখি
স্বার্থের টোপ দিয়ে,
আমি প্রকৃত সত্যকে খুঁজি
মিথ্যার রঙ দেখে,
আমি আলোকিত অন্ধকারকে খুঁজি
দৃষ্টির পর্দা ফেলে,
আমি পাগলের মতো ভালোবাসি
হারিয়ে যাবে জেনে,
আমি বেঁচে থাকার অর্থ খুঁজি
সৃষ্টিকে উপলব্ধি করে,
আমি মৃত্যুকে আলিঙ্গন করি
পূর্ণতার মাঝে,
আমি আমার আমিকে খুঁজি
মহান সৃষ্টির বৈচিত্রে ।