তুমি যদি মেঘ হও আমি বৃষ্টি হবো
খাঁ খাঁ চৈত্রের রোদেলা দুপুরে
সোহাগী প্রেমের রিম ঝিম মর্মরে
পৃথিবীতে আনব এক অনাবিল সৃষ্টি ।


তুমি যদি পাহাড় হও আমি ঝর্ণা হবো
তোমার ভেজা চুলের ঘ্রাণ নিয়ে
জল ছুঁয়ে যাওয়া বালির শরীরে
আমি ফুল ফুটাবো ।


তুমি যদি গান হও আমি সুর হবো
সুরের মাদকতা তোমার কণ্ঠে দিয়ে
মাধবী রাতে পাগলা হাওয়ায়
কামনার ঠোঁটে বনলতা হাসি দিব ।


তুমি যদি প্রেম হও আমি পূর্ণ হবো
সাদাকালো জীবনে রঙ লাগিয়ে
পতিত ভূমি কর্ষণ করে
প্রত্যাশার সোনালী ফসল ফলাবো ।