কলসী ভরা পেট
তবুও আগুন ক্ষুধা
পণ্য যখন মানুষ
ছুরিতে কাটা বিবেক
সৃষ্টির আশ্চর্য অভিপ্রায়,
             নষ্ট হাতে
কাটছে স্বজাতীকে,
কিসের জন্য ?
ক্ষমতা
     অধিকার
          সফলতা
অন্ধকারের হাতে আলোর মশাল,
        আলোকে দেখতে পাচ্ছি
অন্ধকারকে চিনতে পারছিনা
         কেন পারছিনা ?
           মুখোশ
      মিষ্টতা
বিশ্বাস
বুদ্ধির ক্রমবিকাশ
নাকি কুটিল হওয়ার বিকাশ ?
কুটিল তো সবাই হতে পারেনা
জটিলও সবাই হতে পারেনা
আবার সরলও সবাই হতে পারেনা ।