১।
লুণ্ঠিত শয়নে চুড়ি ভাঙ্গা হাসি
শুভ্র বসনে মুখোশ পরা সূর্যোদয়,
কিছু পেলাম নাকি হারালাম ?


২।
শেষ বিমানের টিকেট হাতে
বসে আছি বন্ধুর অপেক্ষাতে,
মেঘের দেশে হারিয়ে যেতে ।


৩।
জলের উপর ছোট্ট ভেলা
ভেসে চলেছি বেলা অবেলা,
বাকী শুধু ধোঁয়াসার খেলা ।